আড্ডাখানা ডটকম সাইটে আপনাকে স্বাগতম।

আমাদের কিছু কথা


পথে-ঘাটে, মাঠে-ময়দানে, চায়ের দোকানে, সবখানে আড্ডা জমে আমাদের। সেখানে থাকে ছাত্র-ছাত্রী, ছোট ভাই-বড় ভাই, চাকরীজীবি ও বিভিন্ন পেশার মানুষ। আড্ডায় আড্ডায় হয়ে যায় কিছু শেখার, কিছু জানার সুযোগ। বর্তমানে আমাদের বাংলাদেশের মানুষ বিভিন্ন প্রয়োজনে অনলাইন জগতে অনেক সময় দিয়ে থাকেন। তাই সুযোগ হয়েছে ঘরে বসেই সবার সাথে আড্ডা দেওয়ার। এই আড্ডা হবে প্রাণ খুলে, এই আড্ডা হবে মন খুলে, এই আড্ডা হবে একান্তই আমরা যা ভাবি। অপরকে জানাবো, অপর থেকে জানবো এই মূলমন্ত্রে বিশ্বাসী হয়ে আমরা তাই আপনার জন্য তৈরী করেছি এক অনলাইন “আড্ডাখানা”। আমাদের বিশ্বাস আপনাদের ভার্চুয়াল পদচারণায় “আড্ডাখানা” মুক্ত জ্ঞানের, বহুমুখী তথ্যের একটি আবাসস্থল-এ পরিণত হবে। ঘরে বসে পৃথিবী সম্পর্কে আরো বেশি বেশি জানার সুযোগ, ঘরে বসে অন্য কেউ কী ভাবে, কী জানে তা জানার সুযোগ এখন আমাদের হাতের নাগালে।

এছাড়া ছাত্র-ছাত্রী, গৃহিণী, ব্যবসায়ী, চাকুরিজীবি আপনার পেশা বা বয়স যাই হোক আপনি এমন অনেক বিষয় জানেন যা অন্যরা জানেন না। আপনার এই জ্ঞান প্রকাশিত হলে অনেকেরই কাজে লাগতে পারে। ওয়েবে বাংলা ভাষায় প্রকাশিত লেখার যথেষ্ঠ ঘাটতি আছে। www.addakhana.com তথ্য সমৃদ্ধ বাংলা ভাষায় লেখা প্রকাশ করে সেই ঘাটতি পুরনের ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র। আড্ডাখানা ডট কম নিজস্ব লেখক ও অতিথি লেখকদের যৌথ প্রচেষ্টায় এই সাইটটি বাংলা ভাষাভাষী মানুষের অভিজ্ঞতা ও জ্ঞান বিনিময়ের সেতু বন্ধন হিসেবে কাজ করবে এই লক্ষ্য নিয়ে আমাদের যাত্রা।

প্রকাশের ক্ষেত্রে সাইটের সম্পাদকমন্ডলী কিছু বিধিমালা অনুসরণ করে থাকে। পাঠকের উপকারে আসবে এমন যে কোনো ধরনের ইতিবাচক পরামর্শই এই সাইটে প্রকাশ হবে। আমাদের সাইট “আড্ডাখানা” তাই সবাইকে নিজের চিন্তাধারা, নিজের মতামত, নিজের অভিজ্ঞতার কথা জানানোর সুযোগ করে দিয়েছে। আমাদের প্রত্যাশা আপনারা ইচ্ছা হলেই লেখালেখি করে নিজের মুক্ত জ্ঞানকে ছড়িয়ে দিবেন সবার মাঝে।

লেখার জন্য কাউকে অর্থ প্রদান করা হয় না। তবে উৎসাহ সৃষ্টি করার জন্য প্রতি মাসে প্রকাশিত নিবন্ধের লেখকদের মধ্যে একজনকে বিশেষ পুরস্কারের ব্যবস্থা চালু আছে।

আশা করি আপনারা পাশে থাকবেন আমাদের এই নতুন শুভ যাত্রায়। আমাদের আড্ডাখানা সাইটের অনাকাঙ্ক্ষিত ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আমরা সঠিক, বস্তুনিষ্ঠ ও প্রয়োজনীয় তথ্য প্রকাশে বিশ্বাসী। অবশ্যই একজন সাইট ভিজিটর যেন কাঙ্ক্ষিত তথ্য খুঁজে পায় তার সর্বাত্মক চেষ্টা আমরা করে যাবো।